রবিবার, ১২ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টাইগারদের সিরিজ বাঁচানোর ম্যাচ

টাইগারদের সিরিজ বাঁচানোর ম্যাচ

স্বদেশ ডেস্ক:

ওয়ানডেতে গত কয়েক বছর ধরেই বাংলাদেশ বেশ শক্তিশালী দল। তবে এই সংস্করণে কখনোই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পায়নি টাইগারার। এবার দেশের মাটিতে খেলা হওয়ায় আশার পালে ভেলা ভাসিয়েছেন তারা। তবে শুরুতেই হোঁচট খেতে হয়েছে তামিমদের।

ব্যাটিং ব্যর্থতায় গত বুধবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি ৩ উইকেটে হেরেছেন তারা। ৩ ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে বাংলাদেশ। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুদল। হারলেই সিরিজ হাতছাড়া হয়ে যাবে স্বাগতিকদের। তাই তো সিরিজ বাঁচানোর ব্রত নিয়েই মাঠে নামবেন তামিম-সাকিবরা।

গতকাল আনুষ্ঠানিক কোনো অনুশীলন সেশন ছিল না টাইগারদের। হোটেলেই যে যার মতো করে সময় কাটিয়েছেন তারা। তবে অনুশীলন না থাকলেও সবার লক্ষ্য একটাই- জয়ে ফেরা। সতীর্থদের প্রতি অধিনায়ক তামিম ইকবালের পরিষ্কার বার্তা, ‘মাঠে সবাই নিজের সেরাটা উজাড় করে দাও’। এই ম্যাচটি জিতলে সিরিজে ফিরবে সমতা (১-১)। টাইগারদের সামনে তখন সুযোগ থাকবে সিরিজ জেতার। সে সুযোগটা নিশ্চয় হাতছাড়া করতে চাইবেন না তামিমরা। তা ছাড়া প্রথম ম্যাচ হারলেও প্রশংসা কুড়িয়েছেন তারা। ব্যাটিং ব্যর্থতায় ২০৯ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। ছোট রান তাড়ায় জয়ের জন্য বিশ্ব চ্যাম্পিয়নদের খেলতে হয়েছে ৪৮.৪ ওভার পর্যন্ত; তারা ৭ উইকেট হারিয়েছে। সাকিব, তাসকিন, তাইজুল, মিরাজরা দুর্দান্ত বোলিং করেছেন। অধিনায়ক তামিমের প্রশংসাও পেয়েছেন তারা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নাজমুল শান্ত বলেন, ‘আমার মনে হয়, ২৪০ ভালো স্কোর ছিল এই উইকেটে। যেটা আমরা করতে পারিনি। কিন্তু ২৪০-২৪৫ রান হতো, তাহলে হয়তো আমাদের বোলারদের জন্য আরও সহজ হতো।’ আর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক তামিম বলেন, ‘আমার মনে হয়েছে, এটি ২৫০ রানের উইকেট ছিল। আমরা সে পথেই ছিলাম। কিন্তু এরপর উইকেট হারিয়ে ফেলি।’

ব্যাটাররা প্রথম ম্যাচে দায়িত্ব নিতে পারেননি। সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় ম্যাচে লিটন, আফিফ, মিরাজদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ব্যাটারদের বড় ইনিংস খেলাটাও গুরুত্বপূর্ণ। এ ছাড়া ভালো ফিল্ডিং ও প্রথম ম্যাচের মতো আঁটসাঁট বোলিং করাটাও জরুরি। কোচ চন্ডিকা হাথুরুসিংহে ইংলিশ বধের জন্য তার ছক কষে নিয়েছেন, যা ভাগাভাগি করে নিয়েছেন শিষ্যদের সঙ্গেও। মাঠে শুধু তামিম, সাকিব, তাসকিনদের নিজেদের সেরাটা দেওয়ার পালা। তাহলে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয় পাওয়ার ভালো সম্ভাবনা থাকবে! কেননা, ২০৯ রান তাড়ায় প্রথম ম্যাচে জয় পেতে বেশ ভালোই বেগ পেতে হয়েছে ইংলিশদের। এক ডেভিড মালানের কারণেই এ যাত্রায় তারা পার পেয়ে গেছেন। তবে প্রতিদিনই তো আর ভালো খেলবেন না মালান! তিন বিভাগে নিজেদের সেরাটা দিতে পারলে আজকের দিনটা হয়তো হতে পারে স্বাগতিকদেরই!

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877